বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট শাখার কার্যক্রম কে ঘিরে কিছু অসাধু দালালদের দৌরাত্ম্য দিন দিন বেড়ে চলেছে।

এই সকল দালাল চক্র ফেসবুকে বিভিন্ন অসত্য তথ্য দিয়ে সাধারণ প্রবাসীদের কাছ থেকে অর্থ হাতি নেওয়া অভিযোগ এসেছে।

অভিযোগের বিষয় বিভিন্ন মিডিয়া প্রাচার হওয়ার পরে, বাংলাদেশ দূতাবাস সেটা কে আমলে নিয়ে একটি অতি জরুরি বিঙ্গপ্তি প্রকাশ করেছে তাদের ভেরিফাই ফেসবুক পেজে। স্থানীয় সময় সকাল রোজ শনিবার সকাল ১০.০০ টায় দূতাবাস বাস প্রাধন রহুল আমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়,

লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন ব্যাক্তি বা ব্যাক্তিবর্গ বা দালাল স্বনামে বা বে নামে বাংলাদেশ হাই কমিশনের ফেসবুক পোস্টে ঢুকে দ্রুত পাসপোর্ট করে দেওয়ার বিজ্ঞাপন প্রাদান করে আসছে।

এই ধরনের কার্যক্রম সম্পূর্ণ বে- আইনি এবং এর সাথে হাই কমিশনের কোন সংশ্লিষ্টতা নেই। বাংলাদেশ সরকার তথা হাইকমিশন সকল প্রকার দূর্নীতি বা অবৈধ কাজের বিরুদ্ধে ” জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। এই ধরনের বে – আইননি কাজে মালয়েশিয়া বসবাসরত কোন বাংলাদেশী নাগরিক এবং হাইকমিশনের কারও সংশ্লিষ্ট প্রমানিত হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্তা নেওয়া হবে।

এ বিষয়ে হাইকমিশনে সেবা প্রত্যাশী মালয়েশিয়া বসবাসরত সকল বাংলাদেশিদের ভাই বোনেদের সচেতন থাকার অনুরোধ করা হয়ছে বিজ্ঞপ্তিতে।

আরো বলা হয়, এই ধরনের অবৈধ কার্যক্রম এর সাথে জড়িত ব্যাক্তিদের সম্পর্কে নিশ্চিত তথ্য থাকলে প্রমাণ সহ হাইকমিশনের মোবাইল নাম্বারে মেসেজ বা ইমেইলে মেসেজ দেওয়ার আহবান করা হয়েছে।